ফোকাস কি ওর্য়াড?ফোকাস কিওর্য়াড সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

প্রিয় পাঠক আমরা আজকে ফোকাস কিওর্য়াড কি? এবং ফোকাস কিওর্য়াড সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করবো। আপনার কিওর্য়াড কে রর‌্যংকিং করার জন্য ফোকাস কিওর্য়াড আবশ্যই গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে থাকে। তাই আবশ্যই আজ এই আটিকেল টি আবশ্যই গুরুত্ব মনযোগ সহকারে পড়বেন।

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সাথে থাকেন তাহলে আপনি জানতে পারবেন ফোকাস কিওর্য়াড কি ?এবং ফোকাস কিওর্য়াড সম্পর্কে বিস্তারিত।তাহলে চলুন কথা না বাড়িয়ে এই সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।
ভূমিকা: আমরা সাধারনত যে শব্দ গুলো গুগোল বা অন্য কোন সার্চ ইঞ্জিনে সার্চ করে থাকি সেটা হচ্ছে কিওর্য়াড।যেমন আপনি পোষ্টটির সন্ধান পেয়েছেন মুলত গুগোলে গিয়ে সার্চ করে অথবা কোন লিংকে মাধ্যমে প্রবেশ করে এখানে চলে এসেছেন। তাহলে গুগোলে আপনি যা লিখে সার্চ করেছনে সেটাই হচ্ছে কিওর্য়াড।
ফোকাস কিওর্য়াড কি:গুগোল বা অন্য কোন সার্চ ইঞ্জিনে যে শব্দগুলো দিয়ে কোন কিছু খুজে বের করা হয় তাকে ফোকাস কি ওর্য়াড বলে।যেমন আপনি মনে করেন কম্পিউটার কি আপনি জানেন না,এরপর আপনি ওয়েব ব্রাউজারে গিয়ে সার্চ করলেন কম্পিউটার কি এটাও এক ধরনের ফোকাস কিওর্য়াড।
ফোকাস কিওর্য়াড কত প্রকার: ফোকাস সাধারনত অনেক প্রকার হয়ে থাকে। তবে এখানে আমরা দুই ধরনের ফোকাস কিওর্য়াড সম্পর্কে আলোচনা করবো।
লংটেল কিওর্য়াড: তিন শব্দের অধিক কিওর্য়াডগুলো কে আমরা লংটেল কিওর্য়াড বলে থাকি।গুগোল সার্চ ভলিউমে এই কিওর্য়াডগুলো কম এজন্য সার্চ ইঞ্জিনে রেংকিং করার জন্য বিশেষ ভূমিকা রাখে।
শর্ট টেল কিওর্য়াড:শর্ট টেল কিওর্য়াড সাধারণত তিন শব্দের মধ্যে হয়ে থাকে । তিন শব্দের কিওর্য়াডগুলো সার্চ ভলিউম অনেক বেশী থাকে,ফলে গুগোল কিংবা অন্য কোন সার্চ ইঞ্জিনে রেংকিং করা অনেক কঠিন।
ফোকাস কি-ওর্য়াড কিভাবে বের করতে হয় ফোকাস কিওয়ার্ড বের করতে গেলে আপনাকে অবশ্যই বেশী বেশী কি-ওর্য়াড রিসার্চ করতে হবে। ফ্রি টুল ব্যবহার করেও অনেক ফোকাস কি-ওর্য়াড রিসার্চ করা যায়।তবে উল্লেখযোগ্য ফলাফলের পেতে গেলে আপনাকে অবশ্যই পেড টুল ব্যবহার করতে হবে।অনলাইনের সবচাইতে জনপ্রিয় পেড টুলস গুলো হল 
  • ahrefs.com
  •  keywood toolk
  • wfinder
এই তিনটাই হচ্ছে কি-ওয়ার্ড জগৎতের জনপ্রিয় টুলস।আমরা এখন জেনে নিব ফোকাস কিওর্য়াড কেন এতো প্রোয়জন ও গুরুত্বপূর্ন। আমরা যখন কোন ব্লগ পোষ্ট করি তখন আমাদের মূল টারর্গেটেই হচ্ছে আমাদের ওয়েবসাইট টি যেন সবার আগে র‌্যংকিং করাতে পারি । পুরো পোষ্ট জুড়ে কি-ওর্য়াড কিভাবে ইমপ্লিমেন্ট করব সেটা যদি আমরা বুঝতে না পারি।
তাহলে কোনদিনই আমাদের ওয়েবসাইট কে গুগোল র‌্যংকিং এ পৌছাতে পারবো না।ব্লগ পোষ্ট লেখার জন্য এসইও ফ্রেন্ডলী ফোকাস কি-ওর্য়াড অনেক গুরুত্বপূর্ন ও জরুরী।অতএব একটি ওয়েবসাইট কে গুগোল বা অন্য কোন সার্চ ইঞ্জিনের প্রথম দিকে র‌্যংকিং নিয়ে যেতে চাইলে ফোকাস কিওর্য়াড জরুরী।উপসংহার:আশা করছি আপনারা এই আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন ফোকাস কিওর্য়াড কি? এবং এর বিস্তারিত বর্ননা। ফোকাস কিওর্য়াড নিয়ে লেখা আমার এই ব্লগ পোষ্টটি ভালো লাগলে কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url