কিওয়ার্ড ইনটেন্ড সম্পর্কে কিছু প্রয়োজনীয় তথ্য জেনে নিন

কিওয়ার্ড কি?

যে শব্দগুলো লিখে google বা অন্য যেকোনো সার্চ ইঞ্জিনের সার্চ করা হয় তাকে কিওয়ার্ড বলে। কিওয়ার্ড হচ্ছে এমন কিছু শব্দ যে গুলো লিখে google, YouTube বা বিভিন্ন সার্চ বারে গিয়ে সার্চ করে থাকি এবং সেটা সম্পর্কে সার্চ লেটার পেয়ে থাকি।অনেক ধরনের কিওয়ার্ড রয়েছে। আবার কিছু কিওয়ার্ড মাসে খুব খুব কম সংখ্যক বার সার্চ করা হয়, 


NAME

ADRESS

MOBILE

TAKA

MD.MARUF

PUTHIA

01723735002

1000

MD.MARUF

PUTHIA

01723735002

1000

MD.MARUF

PUTHIA

01723735002

1000



আবার কিছু কিওয়ার্ড অনেক বেশি সংখ্যক সার্চ করা হয়। আজকের এই আর্টিকেলে কিওয়ার্ডের বিভিন্ন প্রকারভেদ সম্পর্কে আলোচনা করব।
কিওয়ার্ড কত প্রকারঃসাধারনত কিওয়ার্ড দুই ধরনের হয়ে থাকে
  • .Long till Keyword
  • .Short till Keyword
 Long till Keywoard:দুই এর অধিক তিন বা চার শব্দের কোন একটা শব্দ লিখে অর্থবোধক কোণ বিষয় লিখেgoogleসার্চ করে থাকি।
ShortTill Keywoard:এমন একটা Keywoard যেটা হচ্ছে দুই বা দুয়ের অধিক তিনহতে পারে এমন কিছু Keywoard যেগুলো আমরা লিখে সার্চ করে থাকি।তবে এই কিওয়ার্ডের আবার কিছু ইনটেন্ড আছে অর্থাৎ এই যে কিওয়ার্ডগুলো লিখে আমরা যে সার্চ করতেছি এই কিবোর্ড গুলোর উদ্দেশ্য কি এবং কোন কিওয়ার্ড কোন ক্যাটাগরির মধ্যে পড়েছে সেটা হল কিওয়ার্ডের intend।
কিওয়ার্ডের intend অনুযায়ী কিওয়ার্ড কে আবার চার ভাগে ভাগ করা হয়।
  • ইনফরমেশন কিওয়ার্ড
  • নেভিগেশকিওয়ার্ড
  • ট্রানজেকশনাল কিওয়ার্ড
  • কমারর্শিয়াল কিওয়ার্ড
Information keywoard :আমরা বিভিন্ন ইনফরমেশন খুঁজতে এবং নির্দিষ্ট কোন তথ্য জানার জন্য যে কিওয়ার্ডে লিখে সার্চ করে থাকি সেই কীওয়ার্ড হলো ইনফরমেশনকিওয়ার্ড।কিওয়ার্ডএরআগেHow,what,whyথাকে এবং শেষে প্রশ্নবোধক থাকে।
উদাহরণস্বরূপ বলা যেতে পারেআমরা কিভাবে পাসপোর্ট তৈরি করবকিভাবে সহজে ফ্রিল্যান্সিং করবকিভাবে সহজে প্রোগ্রামিং করবোএগুলোর যাবতীয় ইনফরমেশন জানার জন্য এই কিওয়ার্ডের এর মধ্যে সার্চ করে থাকি।
Navigation keywoard :নেভিগেশন কিওয়ার্ড হচ্ছে একটু লংটেল কিওয়ার্ড। এটা দিয়ে কোন একটা specific বিষয়কে খুজতে সাহায্য করে । এক্ষেত্রে কোন একটা ব্র্যান্ডের কোন একটা পণ্য কেনার জন্য সার্চ করতে পারি বা নির্দিষ্ট কোন একটা brand কোন একটা পণ্য কিনতে পারি।
উদাহরণস্বরূপ বলা যেতে পারেদারাজ, ফেসবুক, ইউটিউব, অ্যামাজন এগুলো অলরেডি এক একটা ব্যান্ড তাই এগুলো ইনফরমেশনাল কিওয়ার্ড নয় , এগুলো নেভিগেশন কিওয়ার্ড
Transactional keywoard :যে ধরনের কিওয়ার্ড সরাসরি কোন কিছু কেনার উদ্দেশ্যে সার্চ করা হয় তাকে বলা হয় ট্রানজেকশনাল কিওয়ার্ড। যেমন হতে পারে ক্যামেরা প্রাইস ইন বাংলাদেশ। Commercial keyword :কমার্স বা অর্থনীতি সাথে জড়িত কিওয়ার্ড হচ্ছেCommercial Intent keyword .এসকল কিওয়াড সাথে পন্য বেচাকেনার বিষয়টি জড়িত।
উদাহরন:
  • pizza price2023
  • samsung mobile under 20
  • Best food review


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url